ভারতীয় রেলওয়ের তরফ থেকে ১১০৪ জন কর্মীকে নিয়োগ করা হচ্ছে, তাড়াতাড়ি আবেদন করুন

Hello, বন্ধুরা আজকে আমি তোমাদের সামনে নতুন আপডেট নিয়ে হাজির হয়েছি। ভারতীয় রেলওয়ের তরফ থেকে নতুন কর্মী নিয়োগের কাজ চলছে। এখানে আপনারা মাধ্যমিক পাশের যোগ্যতায় আবেদন করতে পারবেন এবং এর স্যালারি ও ভালো পরিমাণে দেওয়া হয়। এখানে আমরা নতুন বিজ্ঞপ্তি সম্পর্কে আলোচনা করব যেখানে অ্যাপ্লিকেশন কিন্তু শুরু হয়ে গেছে এবং এর লাস্ট ডেট রয়েছে আগস্টের ২ তারিখ পর্যন্ত। এখানে আমরা একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করব যে আপনারা কিভাবে আবেদন করতে পারবেন এবং কি Process এবং Selection কিভাবে হতে পারে এবং কি কি Document লাগবে এইসব নিয়ে আজকে আমরা আলোচনা করব।

শিক্ষাগত যোগ্যতা:-

এখানে এপ্লাই করতে হলে আপনার যদি মাধ্যমিক পাস করা থাকে এবং ৫০% নম্বর থাকে তাহলে আপনি এতে Apply করতে পারবেন এবং তার সাথে ITI করা থাকে তাহলে আপনি এখানে এপ্লাই করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Application ফি:-

এতে এপ্লাই করার জন্য জেনারেলদের ১০০ টাকা করে লাগছে এবং ST,SC,EWS,PWD মেয়েদের জন্য এখানে কোন টাকা লাগছে না অর্থাৎ এখানে মেয়েদের কোন টাকা দিতে হবে না। এবং এখানে OBC এবং Genarel ছেলেদের জন্য ১০০ টাকা করে লাগছে।

Seclection Process :-

সিলেকশন প্রসেসের মধ্যে বলে রাখি এখানে কোন পরীক্ষা হবে না শুধুমাত্র মাধ্যমিকে ফিফটি পার্সেন্ট নাম্বার এবং আইটিআই যত নাম্বার উঠবে সেই নাম্বারের ওপর ভিত্তি করে মেরিট লিস্ট বেরোবে আর সেই মেরিট লিস্টে যদি নাম আপনার আসে তাহলে এখানে কিন্তু আপনারা বিভিন্ন ট্রেনের তরফ থেকে পোস্টিং পেয়ে যাবেন।

ভ্যাকেন্সির সংখ্যা:-

এখানে টোটাল ভ্যাকেন্সির সংখ্যা রয়েছে ১১০৪ জন। এখানে বিভিন্ন ভেকেন্সি ভাগ করে এখানে নিয়োগ করা হচ্ছে।

Vacancy List:-

প্রথম ভ্যাকেন্সিটি হল ম্যাকানিক্যাল ওয়ার্কশপ এখানে ম্যাকানিক্যাল ওয়ার্ক শপ এ কর্মীদের নিয়োগ করা হচ্ছে। যেখানে ভ্যাকেন্সির সংখ্যা হল 411 টি

দ্বিতীয়তঃ-

সিগন্যাল ওয়ার্কশপ এর তরফ থেকে ৬৩ টি ভ্যাকেন্সি রয়েছে।

তৃতীয়তঃ-

ব্রিজ ওয়ার্কশপ এর তরফ থেকে ৩৫ টি ভ্যাকেন্সি রয়েছে।

চতুর্থতম:-

ম্যাকানিক্যাল ওয়ার্কশপ এর তরফ থেকে রয়েছে ১৫১ টি ভ্যাকেন্সি।

এবং ডিজেল ওয়ার্কশপ এর তরফ থেকে রয়েছে ৬০ টি ভ্যাকেন্সি।

ক্যারিজ এবং ওয়াগন এর তরফ থেকে ৬৪ টি ভ্যাকেন্সি রয়েছেডিজে সেট এর তরফ থেকে ৯০ টি ভ্যাকেন্সি রয়েছে।

বয়সের সীমা:-

এখানে যারা এপ্লাই করতে চাচ্ছেন তাদের বয়স ১৫ থেকে ২৪ এর মধ্যে হতে হবে তাছাড়া আর যদি ST ,SC হয়ে থাকেন তাহলে ৫ বছরের ছাড় এবং OBC হয়ে থাকলে ৩ বছরের ছাড়।

আপনি যদি PWD হয়ে থাকেন তাহলে ১০ বছরের ছাড় পেয়ে যাচ্ছেন।

কিভাবে Apply করবেন জেনে নি:-

যারা যারা এখানে এপ্লাই করতে ইচ্ছুক তারা ভারতীয় রেলওয়ে এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। এর অফিসিয়াল লিংকটি দেওয়া হল। 👇

এবং যারা যারা ITI করছেন কিংবা মাধ্যমিক কিংবা উচ্চমাধ্যমিক পাশ করছেন তারা ITI করে রাখুন এতে ভবিষ্যতে কিন্তু আপনারা পার্মানেন্ট জব পেয়ে যেতে পারেন।

Official website:- https://ner.indianrailways.gov.in/

এরকম দৈনন্দিন এর নতুন নতুন জব ভ্যাকেন্সির আপডেট পেতে আমাদের টেলিগ্রাম কিংবা হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন 👇😃

Telegram group link:- click here

WhatsApp group link:- click here

Leave a Comment

x