রাজ্যে ক্লার্ক গ্রুপ D পদে নিয়োগ শুরু হলো জেনে নিন কিভাবে আবেদন করবেন

হ্যালো, বন্ধুরা আজকে আমি তোমাদের জন্য নিয়ে এসেছি একটি গুরুত্বপূর্ণ চাকরির আপডেট যেখানে পশ্চিমবঙ্গে ক্লার্ক পোস্টে নিয়োগ করা হচ্ছে শুধুমাত্র মাধ্যমিক পাশের যোগ্যতায়। আরেকটা কথা বলে রাখি এটি সম্পূর্ণরূপে একটি সরকারি চাকরি তাই তোমরা নিঃসন্দেহে এখানে আবেদন করতে পারো তাছাড়া অ্যাপ্লিকেশন করার লাস্ট ডেট হলো ১৪ আগস্ট ২০২৩ পর্যন্ত আপনি আবেদন করতে পারবেন। এবং এখানে আবেদন করার জন্য আপনার কি কি ডকুমেন্ট লাগবে এবং আবেদন পদ্ধতি কিভাবে আবেদন করবেন তাছাড়া এর যাবতীয় কতগুলি পদ রয়েছে সমস্ত কিছু আমরা আলোচনা করব। তাছাড়া আরেকটা কথা বলে রাখি কিছু কিছু পোস্টে ক্ষেত্রে আপনারা অনলাইনের মাধ্যমে এপ্লাই করতে পারবেন এবং আবার কিছু কিছু প্রশ্নের ক্ষেত্রে তোমরা অফলাইনেও আবেদন করতে পারবে তাহলে বেশি দেরি না করে আলোচনা করি।

পোষ্টের নাম:-

প্রথম পোস্ট:-

প্রথম যে পোস্টে নিয়োগ করা আছে সেটি হল অফিস ইনচার্জ পদে নিয়োগ করা হচ্ছে। তবে অফিস ইনচার্জ পদের স্যালারি এর পরিমাণ ভালো রয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বয়স সীমা:-

অফিস ইনচার্জ পোষ্টের ক্ষেত্রে আবেদন করতে হলে আপনার বয়স ২৭ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে তাহলে আপনি আবেদন করতে পারবেন।

বেতন:-

অফিস ইনচার্জ পদে বেতনের পরিমাণ ভালো ভালো পরিমাণের স্যালারিতে নিয়োগ করা হচ্ছে প্রায় ₹33,100 টাকা বেতনে নিয়োগ করা হচ্ছে।

শিক্ষাগত যোগ্যতা:-

এই পদের ক্ষেত্রে আবেদন করতে হলে আপনার শিক্ষাগত যোগ্যতা লাগবে পোস্ট গ্যাজুয়েট করা থাকতে হবে সোশ্যাল ওয়ার্ক নিয়ে কিংবা সোশিয়লজি, অথবা চাইল্ড ডেভেলপমেন্ট হিউম্যান রাইটস পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন অথবা ফিজিকলজি অথবা ল পাবলিক হেলথ কমিউনিটি রিসোর্স ম্যানেজমেন্ট

তাছাড়া 3 বছর গভারমেন্ট কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

Selection Process:-

এখানে সিলেকশন প্রসেস কিন্তু লিখিত পরীক্ষার মাধ্যমেই হবে এখানে সেলেবাস থাকছে ৬০ নম্বরের লিখিত পরীক্ষা এবং ৩০ নম্বরের কম্পিউটার টেস্ট এবং ১০ নম্বরের ইন্টারভিউ হবে।

আবেদন পদ্ধতি:-

এখানে আবেদন করতে হলে এখানে সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে তবে নিচে লিংকটি দেওয়া থাকবে 👇

দ্বিতীয় পোস্ট:-

এখানে দ্বিতীয় যে প্রশ্নের ক্ষেত্রে নিয়োগ করা আছে সেটি হল রান্নার কাজে এবং ভালো পরিমাণের স্যালারিতে নিয়োগ করা হচ্ছে।

বয়সের সীমা:-

কোক পোস্টের নিয়োগের ক্ষেত্রে এখানে বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে তবে আপনি এখানে আবেদন করতে পারবেন।

বেতন:-

তবে দেখা যায় যে এখানেও বেতনের পরিমাণ অনেকটাই ভালো হয়েছে ₹12,000 টাকা পর্যন্ত স্যালারি রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা:-

কুক বা রান্নার পোস্টের ক্ষেত্রে আবেদন করতে হলে আপনার শুধুমাত্র মাধ্যমিক পাশের যোগ্যতায় আবেদন করতে পারবেন এখানে তাছাড়া অন্য কোন কোয়ালিফিকেশন লাগবে না।

Selection process:-

এখানকার সিলেকশন প্রসেস হলো লিখিত পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে তবে ৪০ নম্বরের লিখিত পরীক্ষা হবে।

আবেদন পদ্ধতি:-

এখানে আবেদন করতে হলে আপনাকে সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে তবে আবেদন করার পর নিচের দেওয়া অ্যাড্রেসে পাঠিয়ে দিতে হবে।

তৃতীয় পোস্ট:-

তৃতীয় যে পোস্টে নিয়োগ করা হয়েছে সেটি হল ক্লার্ক কাম কম্পাউন্ডার পদে নিয়োগ করা হচ্ছে এখানেও অত্যন্ত ভালো পরিমাণে তেল নিয়োগ করা হচ্ছে।

বয়সের সীমা:-

ক্লার্ক কাম কম্পাউন্ডার পদের ক্ষেত্রে আবেদন করতে হলে আপনার বয়স ১৮ থেকে ৩৭ বছরের মধ্যে হতে হবে তবে আপনি আবেদনযোগ্য।

শিক্ষাগত যোগ্যতা:-

এখানে আবেদন করতে হলে আপনার মাধ্যমিক পাস করা থাকতে হবে এবং তার সাথে দুই সাল ফার্মাসিস্ট হওয়ার অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন:-

ক্লার্ক কাম কম্পাউন্ডার পদে বেতনের পরিমাণ তবে অতটা ভালো নয় কিন্তু একটা ঠিক ঠাক বেতন রয়েছে ₹12,000 টাকা প্রতি মাসের স্যালারিতে নিয়োগ করা হচ্ছে।

Selection process:-

এখানে আপনার পরীক্ষার ভিত্তিতে আপনাকে নিয়োগ করা হবে তবে ৬০ নম্বর লিখিত পরীক্ষা হবে এবং 30 নম্বর কম্পিউটার টেস্ট আর ১০ নম্বর ইন্টারভিউ এর মাধ্যমে।

আবেদন পদ্ধতি:-

এখানেও আবেদন করতে হলে আপনার সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে নিচে লিংকে দেওয়া থাকবে 👇👇

চতুর্থ পদ:-

চতুর্থ যে পথ সেটি হলো সুইপার পদে নিয়োগ করা হবে, প্রতিমাসে তিন হাজার টাকার স্যালারিতে এবং এখানে আরেকটা কথা বলে রাখি এখানে কোন শিক্ষাগত যোগ্যতা লাগবে না এখানে শুধুমাত্র লিখতে পড়তে শিখলেই হয়ে যাবে। তবে এটি সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদন করা যাবে।

পোস্টিং লোকেশন:-

এখানে কিন্তু আপনাকে পোস্টিং হুগলি জেলার মধ্যে দেওয়া হবে। তাছাড়া আপনি পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে আপনি আবেদন করতে পারবেন।

আবেদনের তারিখ:-

এই সমস্ত পদে আবেদন করার ক্ষেত্রে আবেদন প্রক্রিয়া 24/07/2023 তারিখ থেকে আবেদন প্রক্রিয়া কিন্তু শুরু হয়ে গেছে যারা যারা ইচ্ছুক তারা এক্ষুনি আবেদন করতে পারবেন বেশি দেরি না করে।

আবেদনের লাস্ট ডেট:-

এই সমস্ত পদে আবেদন প্রক্রিয়া চলবে 14 ই আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত। তবে যারা যারা ইচ্ছুক তারা এই তারিখের আগে আবেদন করে দিলে ভালো।

Apply process:-

যারা যারা এই সমস্ত পদের ক্ষেত্রে আবেদন করার জন্য ইচ্ছুক তারা নিঃসন্দেহে এখানে আবেদন করতে পারবেন কিন্তু তবে প্রথম যে পোস্টটি রয়েছে আর তৃতীয় যে প্রশ্নটি রয়েছে সেক্ষেত্রে তারা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে তবে অনলাইনে আবেদন করার জন্য এর অফিসিয়াল ওয়েবসাইটের লিংকটি নিচে দেওয়া হল এবং যাদের যাদের অফলাইনে আবেদন করতে হবে তারা নিচে দেওয়া অফিসিয়াল ফ্রমটি ফিলাপ করে তারা এই লোকেশনে পাঠিয়ে দিতে হবে কিংবা অফিসে গিয়ে জমা দিয়ে আসতে হবে।

Location:-

SDO office , shrirampur Hooghly

Official Website Link:- Click Here

Official From Link:- Click Here

[postx_template id=”1679″]

Leave a Comment

x