Food SI পদে নিয়োগ শুরু হলো 23 তারিখে অনেক ভালো বেতনে জেনে রাখুন আবেদন পদ্ধতি

হ্যালো বন্ধুরা আজকে আমি তোমাদের সামনে আরেকটি নতুন সুখবর নিয়ে চলে এসেছি , রাজ্যে শুরু হতে চলেছে আবার Food SI এর নিয়োগ যারা এর জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষায় ছিলেন তাদের জন্য এটি অনেক বড় খুশির খবর যে আগামী ২৩ আগস্ট অর্থাৎ আজকে থেকে নিয়োগ শুরু হলো। তবে এটি WBPSC এর মাধ্যমে এই নোটিশটি প্রকাশিত করা হয়েছে। যেখানে শুধুমাত্র মাধ্যমিক পাশের যোগ্যতায় তোমরা SI লেভেলে আবেদন করতে পারছো এবং পরীক্ষায় বসতে পারছ। তবে যারা মাধ্যমিক দিয়ে এই আশায় বসে রয়েছো তবে তাদের জন্য এটি অনেক সুখবর এবং আমরা আজকে এই বিষয়ের সম্পূর্ণ তথ্য আলোচনা করব যে কিভাবে নিয়োগ করা হবে পরীক্ষা কিভাবে হবে এবং কোন কোন পদে নিয়োগ করা হবে এবং শিক্ষাগত যোগ্যতা কতটা দরকার সমস্ত তথ্য বিস্তারিতভাবে তোমাদের সামনে তুলে ধরা হবে।

পদের নাম:-

WBPSC তরফ থেকে আপনাকে যে পদে নিয়োগ করা হচ্ছে সে পথটি হলো ফুড সাব-ইন্সপেক্টর অর্থাৎ (Food Si )।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মোট শূন্যপদ:-

৪৮০ টি শূন্য পদ রয়েছে (UR- 220, SC- 97, ST- 29, OBC A- 48, OBC B- 34, PWD- 19, EX Servicemen- 24, MSP- 9)।

শিক্ষাগত যোগ্যতা:-

ফুড সাব ইন্সপেক্টর পদে আবেদন করার জন্য আপনার শিক্ষাগত যোগ্যতা অন্তত মাধ্যমিক পাস হতে হবে এবং আবেদনকারীর বাংলা ভাষা পড়তে এবং লিখতে জানতে হবে এবং এখানে আরেকটা কথা বলা হচ্ছে যে যাদের মাতৃভাষা নেপালি তাদের ক্ষেত্রে কিন্তু বাংলা ভাষা জানাটা বাধ্যতামূলক নয় তারা যদি নেপালি ভাষায় হয় তাহলেও তারা আবেদন করতে পারবে।

বয়স সীমা:-

যারা যারা এই পদের জন্য আবেদন করতে চাইছেন তাদের জন্য একটা কথা বলা হচ্ছে যে তাদের বয়স অন্তত ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে তবে আপনি এখানে আবেদন করতে পারবেন এবং আরেকটা কথা বলা হচ্ছে যে এখানে বয়স আপনার 01 জানুয়ারি ২০২৩ তারিখে অনুযায়ী হিসাব করা হবে এবং তাছাড়া সংরক্ষিত শ্রেণী প্রার্থীরা এখানে বয়সের ছাড় পেয়ে যাবেন।

মাসিক বেতন:-

ফুড সাব ইন্সপেক্টর পদে আপনার মাসিক বেতনের পরিমাণ অনেকটাই ভালো তবে বেতন ₹২২,৭০০ টাকা থেকে ₹৫৮,৫০০ টাকা পর্যন্ত বেতন রয়েছে।

পরীক্ষার সেন্টার এর List:-

পরীক্ষার সেন্টার তোমরা প্রত্যেকটা জেলার মধ্যেই পেয়ে যাবে যেমন উত্তর কলকাতা, দক্ষিণ কলকাতা বর্ধমান আসানসোল, দার্জিলিং, বালুরঘাট, রায়গঞ্জ রাজ্যের প্রত্যেক জায়গাতেই তোমাদের পরীক্ষার সেন্টার পড়বে।

আবেদন পদ্ধতি:-

যারা যারা ফুড এস আই পদে আবেদন করার জন্য আগ্রহী হয়েছেন তাদের ক্ষেত্রে বলা হচ্ছে যে আবেদন পদ্ধতি সরাসরি অনলাইন এর মাধ্যমেই হবে। তারপর WBPSC এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনাকে আবেদন করতে হবে এখানে নতুন প্রার্থীদের বলা হচ্ছে যে প্রথমে এই ওয়েবসাইটে আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে এবং রেজিস্ট্রেশন আইডি পাসওয়ার্ড নিয়ে login করলেই আপনার সামনে আবেদনের ফর্মটা চলে আসবে তারপর আপনি আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন প্রক্রিয়া আগামী ২০ সেপ্টেম্বর ২০২৩ সালে পর্যন্ত চলবে।

নিয়োগ পদ্ধতি:-

এই পদে নিয়োগ করা হবে সম্পূর্ণ লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ এর মাধ্যমে তবে লিখিত পরীক্ষায় মোট নম্বর 100 থাকবে এবং লিখিত পরীক্ষায় থাকবে জেনারেল স্টাডিজ ও এডিট মেটিক প্রতিটি বিষয়ে থেকে 50 টি করে প্রশ্ন থাকবে প্রতিটি প্রশ্নের মান এক এবং পরীক্ষার সময়সীমা দেড় ঘন্টা থাকবে এবং পরীক্ষায় সফল হলেই তোমাদের ইন্টারভিউ এর জন্য দেখাবে ইন্টারভিউ আবার ২০ নম্বরের হবে।

আবেদন শুরু:-

২৩ আগস্ট ২০২৩ অর্থাৎ শুরু হয়ে গেল আজকে থেকে ফুড সাব ইন্সপেক্টর পদে কর্মী নিয়োগ এর আবেদন।

আবেদন শেষ তারিখ:-

২০ সেপ্টেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত।

Apply Fees:-

এই পদে আবেদন করার জন্য আবেদনকারী দেশ আবেদন ফি বাবদ ₹110/- টাকা পেমেন্ট করতে হবে। এর সাথে আরেকটা কথা বলা আছে ST/SC পশ্চিমবঙ্গের প্রতিবন্ধী প্রার্থীদের কোনরকম আবেদন ফি জমা দিতে হবে না তারা এমনিতে আবেদন করতে পারবে।

Official Website:- Click Here

Apply link:- Click Here

4 thoughts on “Food SI পদে নিয়োগ শুরু হলো 23 তারিখে অনেক ভালো বেতনে জেনে রাখুন আবেদন পদ্ধতি”

    • বন্ধু, তুমি এই ভাক্যান্সিতে আবেদন করো আজকেই কারণ আজকে থেকে আবেদন শুরু হলো। এবং ভালোভাবে প্রিপারেশন নিয়ে পরীক্ষা দিতে যাও আমি আশা করি যে তুমি সফলতা পেয়ে যাবে। ☺️😀

      Reply
  1. I have to be not a work
    I am higher secondary examination passing of 2015 year
    Therefore submitted this change
    Choice it.
    So, please I requested to the application
    Leave a comment
    Thank you
    Bishnu Roy

    Reply

Leave a Comment

x