SSC GD বিশাল নিয়োগ 2023 শুন্যপদ 50,000 চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর

হ্যালো বন্ধুরা, আজকে আমি তোমাদের সামনে আরেকটি গুরুত্বপূর্ণ আপডেট নিয়ে হাজির হয়েছি এই আবৃত্তি হল আবার শুরু হতে চলেছে SSC GD Vacancy তে নিয়োগ। এই আপডেটটির সমস্ত রাজ্যের বেশ করে পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য বিশেষ সুখবর এবং তার সাথে সাথে আরেকটা কথা বলা হচ্ছে যারা যারা এই ভেকেন্সির জন্য প্রিপারেশন নিচ্ছেন তারা পড়াশোনা চালিয়ে যান এবং শুরু হতে চলেছে এর নিয়োগ তাই আজকে আমরা আলোচনা করব যে এসএসসি জিডি ভ্যাকেন্সিতে আবেদন করার জন্য আপনার আবেদন প্রক্রিয়া কবে শুরু হবে এবং কতগুলি পথ রয়েছে বয়সের সীমানা কত লাগবে শিক্ষাগত যোগ্যতা এবং মাসিক বেতন কত দেওয়া হবে এবং সিলেকশন প্রসেস কি রকম রয়েছে সমস্ত বিষয়ে আমরা সম্পূর্ণভাবে স্টেপ বাই স্টেপ আলোচনা করব।

শিক্ষাগত যোগ্যতা:-

যারা যারা SSC GD এর জন্য প্রিপারেশন নিচ্ছেন তারা অবশ্যই জানেন যে এখানে শিক্ষাগত যোগ্যতা লাগবে শুধুমাত্র মাধ্যমিক পাশ করলেই চলবে তবে আপনি এখানে আবেদন করতে পারবেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বয়সের সীমা:-

এই ভেকেন্সি জন্য যেটা বয়সে লিমিট দেওয়া হয়েছে সেটি হল আপনারা সবাই জানেন যে কমপক্ষে ১৮ বছর বয়স্ক হতে হবে তবে আপনি কোন চাকরিতে আবেদন করতে পারবেন তবে এখানে বয়স ১৮ থেকে ২৩ বছর জেনারেলদের জন্য আর OBC দের জন্য রয়েছে ১৮ থেকে ২৬ বছর এবং 18 থেকে 28 বছর ST/SC দের জন্য রয়েছে।

মাসিক বেতন:-

SSC GD পদে মাসিক বেতনের পরিমাণ অনেকটাই ভালো যে রকম

Level 1 এ রয়েছে ₹18,000 – ₹ 56,900 পর্যন্ত NCB দের জন্য ।

Level 2 এ রয়েছে ₹21,700 – ₹ 69,100 পর্যন্ত 7 forces দের জন্য ।

পদের নাম:-

SSC GD পরীক্ষা দিয়ে আপনার যে যে পদে নিয়োগ করা হয়েছে সেই পদের সমস্ত ব্যাখ্যা নিচে করা হয়েছে।

BSF: Border Security Force

CISF: Central Industrial Security Force

CRPF: Central Reserve Police Force

ITBP: Indo-Tibetan Border Police

SSB: Sashastra Seema Bal• AR: Assam Rifles

SSF: Secretariat Security ForceNCB: Narcotics Control Bureau

উপরের দেওয়া এই সমস্ত পদে আপনাদের নিয়োগ করা হবে যদি আপনারা পরীক্ষায় পাশ করে এবং ইন্টারভিউ তে কোয়ালিফায় করবেন তাহলে।

Selection Process:-

এখানে চারটি ধাপের মাধ্যমে আপনাকে নিয়োগ করা হবে তবে সেগুলি হল।

কম্পিউটার বেষ্ট এক্সামিনেশন হবে

তারপর ফিজিক্যাল এফিশিয়েন্সি টেস্ট (PET)

ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট (PST)

মেডিকেল এক্সামিনেশন।

এইসব ধাপের মাধ্যমে আপনাকে নিয়োগ করা হবে।

Application start date:-

যারা যারা এসএসসি এর অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে থাকেন তারা নিশ্চয়ই জানেন যে এখনো এস এস সি এর ওয়েবসাইটের ক্যালেন্ডার কোন ডেট দেওয়া হয়নি কিন্তু এই মুহূর্তে যে নোটিশ উঠে আসছে সেটা বলা হয়েছে যে এসএসসি এর শীঘ্রই ক্যালেন্ডার আপডেট করা হবে তবে এর ভ্যাকেন্সি ছাড়া হবে অক্টোবর কি নভেম্বর মাসে। অর্থাৎ অক্টোবর মাসের শেষে আবেদন শুরু হবে এবং নভেম্বর পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলবে। তাই তোমাদের একটা গুরুত্বপূর্ণ কথা বলা হয়েছে যে এদের ওয়েবসাইট নিয়মিতভাবে ফলো করতে থাকুন তাহলে তোমরা সাথে সাথে এর আপডেট পেয়ে যাবে তাছাড়া এই ওয়েবসাইট কেউ ফলো করুন আমরা সব সময় এর আপডেট দিতে থাকব।

Application fees:-

এই ভেকেন্সিতে আবেদন করার জন্য আপনার এপ্লিকেশন ফ্রি দিতে হবে ১০০ টাকা করে General and OBC দেরকে আর যদি আপনারা ST/SC/EWS হয়ে থাকেন তাহলে আপনাদের কোন ফী দিতে হবে না।

Total vacancy:-

যারা যারা এই পদের জন্য আবেদন করতে চাইছেন তাদের জন্য একটা বিশেষ সুখবর যে এবার ভেকেন্সি কিন্তু অনেক পরিমাণে রয়েছে টোটাল 50,000+ ভ্যাকেন্সি রয়েছে তবে এখানে আরেকটা কথা বলা হচ্ছে BSF,CRPF এইসব পোষ্টের ক্ষেত্রে ভ্যাকেন্সি কিন্তু প্রচুর পরিমাণে রয়েছে।তবে যারা যারা এর জন্য প্রিপারেশন নিচ্ছেন তারা প্রিপারেশন চালিয়ে যান কারণ অ্যাপ্লিকেশন শুরু হওয়ার পর বেশি দিন পরীক্ষার জন্য থাকে না তাই সময় কম পাওয়া যাবে। এজন্য এখন থেকে প্রিপারেশন নিলে তখন ভালোভাবে পরীক্ষা দিতে পারবেন।

Leave a Comment

x