ECIL দফতরে কর্মী নিয়োগ 2023 মাসিক বেতন ₹25,000 টাকা তোমাদের জন্য বিশাল সুখবর

আজকের আবৃতি সমস্ত চাকরির প্রার্থীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ কেন্দ্রীয় সরকারের তরফ থেকে আরও একটি নতুন ভেকেন্সি বেরোলো ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (ECIL) আরেকটি নতুন শূন্য পদের জব ভেকেন্সি বের হল সেটি কেন্দ্রীয় সরকারের অধীনস্থ এই সংস্থা থেকে এই নিয়োগ প্রকাশিত করল ভারতের যেকোনো প্রান্তের নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যে কোন জেলার চাকরি প্রার্থীরা এই শূন্য পদের চাকরির জন্য আবেদন করতে পারবেন। তবে এই পদের জন্য কিভাবে আবেদন করবেন এবং শিক্ষাগত যোগ্যতা কতটা লাগবে আবেদনের বয়স সীমা কতটা সহ অন্যান্য আরো কিছু বিস্তারিত তথ্য আজকে আমরা আলোচনা করব।

পদের নাম:-

কেন্দ্রীয় সরকারের অধীনস্থ ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড অর্থাৎ (ecil) এর তরফ থেকে যে যে পদে নিয়োগ করা হয়েছে সে পদগুলি হলো

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Project engineer, technical officer and assistant project engineer.

শিক্ষাগত যোগ্যতা:-

ভারতের যেকোনো প্রান্তে চাকরি প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন তবে এদের শিক্ষাগত যোগ্যতা লাগবে যেরকম তাদের ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং অথবা ব্যাচেলর অফ টেকনোলজি বিষয়ে স্নাতক ডিগ্রী অর্জন করা থাকলে তারা এই পদের জন্য আবেদন করতে পারবেন।

বয়স সীমা:-

তবে এইসব পদের ক্ষেত্রে আবেদন করার জন্য আপনার বয়সে কিছু ক্রাইটেরিয়া থাকতে হবে যেরকম প্রজেক্ট ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে বয়স ১৮ বছর বয়স থেকে ৩৩ বছর পর্যন্ত আপনি এখানে আবেদন করতে পারবেন। এবং এসিস্ট্যান্ট প্রজেক্ট ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে ১৮ থেকে ২৫ বছর পর্যন্ত আবেদন করা যাবে। তাছাড়া টেকনিক্যাল অফিসার পদে আবেদন করার জন্য আপনার বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।

মাসিক বেতন:-

এইসব পদের ক্ষেত্রে মাসিক বেতন অনেকটাই ভালো পরিমাণে রয়েছে তবে এসিস্ট্যান্ট প্রজেক্ট ইঞ্জিনিয়ার পদে জন্য বেতন রয়েছে ₹24,500/- টাকা। এবং টেকনিক্যাল অফিসার পদের ক্ষেত্রে ₹25,000/- টাকা। এবং প্রজেক্ট ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে বেতনের পরিমাণ সর্বোচ্চ প্রায় 40,000/- টাকা

শূন্য পদের সংখ্যা:-

তবে এইসব পদের জন্য যারা যারা আবেদন করার জন্য ইচ্ছুক তাদের ক্ষেত্রে একটা গুরুত্বপূর্ণ কথা বলা হচ্ছে যে এখানে শূন্য পদ কিন্তু বেশি এতটা নেই তবে শূন্য পদ রয়েছে ১৬৩ টি।

আবেদন পদ্ধতি:-

এই পথগুলির ক্ষেত্রে একটা গুরুত্বপূর্ণ বিষয় যে আবেদন তোমাদের আলাদাভাবে করার প্রয়োজন নেই। কারণ তোমরা যখন ইন্টারভিউয়ের দিন অর্থাৎ যেদিন ইন্টারভিউ হবে সেদিন নিজের বয়সের প্রমাণপত্র শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য প্রমাণপত্র সহ বায়োডাটা নিয়ে ইন্টারভিউর দিন নির্দিষ্ট স্থানে উপস্থিত হতে হবে।

ইন্টারভিউ স্থান:-

এখানে আরেকটা কথা তোমাদের জানিয়ে দেওয়া হচ্ছে যে বিভিন্ন শহরে ক্ষেত্রে ভিন্ন ভিন্ন স্থানে ইন্টারভিউ নেওয়া হচ্ছে তবে সেই ইন্টারভিউ এর তালিকা নিচে দেওয়া হল যে কোন কোন স্থানে ইন্টারভিউ নেওয়া হবে।

ECIL দফতরে কর্মী নিয়োগ 2023 মাসিক বেতন ₹25,000 টাকা তোমাদের জন্য বিশাল সুখবর

ইন্টারভিউ তারিখ:-

তবে যারা যারা এই পদে আবেদন করার জন্য ইচ্ছুক তারা এক সেপ্টেম্বর থেকে ৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত এখানে ইন্টারভিউ দিতে পারবেন।

Leave a Comment

x