ICDS সুপারভাইজার পদে কর্মী নিয়োগ 2023 বিশাল শূন্য পদে

রাজ্য সরকার এর তরফ থেকে একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেখানে আইসিডিএস সুপারভাইজার পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে এবং পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে চাকরি প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে তবে আবেদন করার জন্য আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা এবং বয়সের সীমানা ও বেতনের পরিমাণ ইত্যাদি বিষয়ে বিস্তারিত ভাবে আজকে এই প্রতিবেদনের মাধ্যমে আলোচনা করা হবে। তাই যারা যারা আবেদন করার জন্য ইচ্ছুক তাদের ক্ষেত্রে বলা হচ্ছে যে তোমরা এই প্রতিবেদনটি মন দিয়ে পড়ো।

পদের নাম:-

ICDS Supervisor পদে নিয়োগ করা হচ্ছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

শিক্ষাগত যোগ্যতা:-

ICDS সুপারভাইজার পদে আবেদন করার জন্য আপনার যেকোনো স্বীকৃতি বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন করা থাকতে হবে তবে আপনি এই পদের জন্য আবেদনযোগ্য।

বয়সের সীমা:-

এই পদে আবেদনকারীর বয়স অন্তত 18 থেকে 39 বছরের মধ্যে হতে হবে তবেই আপনি আইসিডিএস সুপারভাইজার পরে আবেদন করতে পারবেন। তবে সরকারি নিয়ম অনুযায়ী আবার প্রার্থীদের বয়সের ছাড় দেওয়া হবে।

মাসিক বেতন:-

যারা যারা এ পদে আবেদন করার জন্য আগ্রহী রয়েছেন তাদের ক্ষেত্রে বলা হচ্ছে যে আইসিডিএস সুপারভাইজার পদে চাকরি হলে আপনার মাসিক বেতন হবে ২৭,০০০/- হাজার টাকা।

নিয়োগ পদ্ধতি:-

আবেদনকারীদের ক্ষেত্রে একটা বিশেষ কথা বলা হচ্ছে যে এই পদের জন্য নিয়োগ পদ্ধতি কিন্তু 3টি ধাপের মাধ্যমে হবে। প্রথমে আপনার প্রিলিমিনারি পরীক্ষা হবে যদি আপনি প্রিলিমিনারি পরীক্ষায় পাশ করেন। তাহলে আপনাকে মেইন পরীক্ষায় ডাকা হবে তবে মেইন পরীক্ষায় পাস করে যদি মেরিট লিস্টে নাম আসে তাহলে আপনাকে ইন্টারভিউ তে ডাক দেওয়া হবে তবে ইন্টারভিউতে পাস হলেই আপনাকে সরাসরি নিয়োগ করা হবে।

প্রিলিমিনারি পরীক্ষার পদ্ধতি:-

প্রিলিমিনারি পরীক্ষায় মোট নম্বর থাকবে ১০০ এবং মোট প্রশ্ন থাকবে ১০০ টি আর পরীক্ষার সময়সীমা থাকবে এক ঘন্টা আর নেগেটিভ মার্কিং থাকবে ১/৩✓ ।

মেইন পরীক্ষার পদ্ধতি:-

মেইন পরীক্ষায় পেপার থাকবে ৪টা তার মধ্যে একটা ইংলিশ তারপর বাংলা হিন্দি এবং নেপালি। পরেরগুলো জিকে অ্যান্ড কারেন্ট অ্যাফেয়ার। তারপর থাকবে অংক এবং এই পরীক্ষার সময়সীমা থাকবে ৯০ মিনিট ১টি পেপার এর জন্য।

ইন্টারভিউর পদ্ধতি:-

ইন্টারভিউতে মোট নম্বর থাকবে ৫০ তবে এটি ফাইনাল মেরিট লিস্ট বার হওয়ার পর ইন্টারভিউ হবে।

আবেদন পদ্ধতি:-

যারা যারা এই পদে আবেদন করার জন্য ইচ্ছুক তাদের খেতে বলা হচ্ছে যে আবেদন পদ্ধতির সম্পূর্ণরূপে অনলাইনের মাধ্যমে করতে হবে তবে প্রথমে এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করে আবেদন প্রক্রিয়া শুরু করতে হবে।তবে তোমাদের ক্ষেত্রে আরেকটা কথা বলা হয়েছে যে এই পদের জন্য আবেদন প্রক্রিয়ায় এখনো পর্যন্ত শুরু হয়নি যখন আবেদন প্রক্রিয়া শুরু হবে তোমাদের আবেদন পদ্ধতি স্টেপ বাই স্টেপ কিভাবে করতে হবে সম্পূর্ণরূপে জানিয়ে দেওয়া হবে।

Official website Link:- Apply Now

Official Notice:- Click here

Leave a Comment

x