গ্রামীণ ডাকঘরে (GDS) কর্মী নিয়োগ 2023 শুধুমাত্র মাধ্যমিক পাশের যোগ্যতায়

আজকে আপডেটটি সকল চাকরিপ্রার্থীদের জন্য বিশেষ সুখবর কারণ, রাজ্যে শুরু হতে চলেছে গ্রামীণ ডাক সেবক পদে কর্মী নিয়োগ। এবং শুধুমাত্র মাধ্যমিক পাশের যোগ্যতায় রাজ্যের সকল চাকরি প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবে। তবে এখানে আবার আরেকটাও কথা বলা হয়েছে যেখানে কোন লিখিত পরীক্ষা হবে না সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। তবে আজকে আমরা জানবো যে আপনি এই পদে কিভাবে আবেদন করতে পারবেন এবং আবেদন করার জন্য আবেদন পদ্ধতি এবং শিক্ষাগত যোগ্যতা সহ বেতনের পরিমাণসহ বিস্তারিত তথ্য আজকে এই প্রতিবেদনের মাধ্যমে আলোচনা করা হবে।

পদের নাম:-

গ্রামীন ডাকঘরের তরফ থেকে gramin Dak Sevak (GDS) পদে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এবং branch postmaster (BPM) পদে নিয়োগ করা হচ্ছে।

মোট শূন্যপদ:-

গ্রামীন ডাকঘরের তরফ থেকে গ্রামীণ ডাক সেবক ও ব্রাঞ্চ পোস্টমাস্টার পদে যে নিয়োগ করা হচ্ছে এখানে মোট শূন্য পদ এর পরিমাণ প্রায় ৫০,০০০ হাজার।

শিক্ষাগত যোগ্যতা:-

যারা যারা গ্রামীণ ডাক সেবক ও ব্রাঞ্চ পোস্টমাস্টার পদে আবেদন করার জন্য ইচ্ছুক তাদের ক্ষেত্রে বলা হচ্ছে যে যে কোন স্বীকৃতি বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করা থাকতে হবে তবে আপনি এ পদে আবেদন করতে পারবেন।

বেতনের পরিমাণ:-

এই দুটি পদে বেতনের পরিমাণ যেরকম (BPM) পদে ₹12,000/- টাকা থেকে ₹29,000/- হাজার টাকা পর্যন্ত মাসিক বেতন রয়েছে।

আর (GDS) পদে মাসিক বেতনের পরিমাণ ₹10,000/- থেকে ₹24,000/- টাকা পর্যন্ত মাসিক বেতন রয়েছে।

বয়সের সীমা:-

আগ্রহী চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে বলা হচ্ছে যে আবেদন করার জন্য নূন্যতম বয়স ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে তবে আপনি এই পদে আবেদন করতে পারবেন।

কিন্তু এখানে আরেকটা কথা বলা হচ্ছে যে General দের ক্ষেত্রে ১৮ থেকে ৪০ বছর পর্যন্ত এবং OBC দের ক্ষেত্রে ১৮ থেকে ৪৩ বছর পর্যন্ত এবং ST/SC/PWD দের ক্ষেত্রে ১৮ থেকে ৪৫ বছর পর্যন্ত আবেদনকারী আবেদন করতে পারে।

আবেদন পদ্ধতি:-

যাদের যাদের এই পদে আবেদন করার জন্য ইচ্ছা রয়েছে তাদের ক্ষেত্রে বলা হচ্ছে যে আবেদন পদ্ধতির সম্পূর্ণরূপে অনলাইন এর মাধ্যমে করতে হবে। তবে এখানে আরেকটা কথা বলা হচ্ছে যে যেহেতু আবেদন পদ্ধতি এখনো পর্যন্ত শুরু হয়নি কিন্তু শীঘ্রই আবেদন পদ্ধতির শুরু হতে চলেছে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:-

এই পড়ে আবেদন করার জন্য আপনার যা যা প্রয়োজনীয় ডকুমেন্ট লাগবে সমস্ত কিছু নিচে দেওয়া হল 👇

√ আধার কার্ড

√ মাধ্যমিকের মার্কশীট

√ মাধ্যমিক পাস করা সার্টিফিকেট।

√ পাসপোর্ট সাইজ ফটো।

√ আর নিজের সিগনেচার।

আবেদন Fees:-

যারা যারা আবেদন করার জন্য ইচ্ছুক তাদের খেতে আরেকটা কথা বলা হচ্ছে যে এই পদে আবেদন করার জন্য আপনার কিন্তু আবেদন fees দিতে হবে তবে জেনারেল ও OBC দের ক্ষেত্রে ১০০ টাকা এবং অন্যান্য ক্যান্ডিডেটদের জন্য কোন Fees লাগবেনা।

ভ্যাকেন্সি বেরোনোর তারিখ:-

আবেদনকারীদের ক্ষেত্রে একটা বিশেষ কথা বলা হচ্ছে যে গ্রামীন ডাকঘরের ভ্যাকেন্সিগুলি কিন্তু এখনো পর্যন্ত বেরোয়নি তবে খুব সম্ভবত 2024 জানুয়ারি থেকে ফেব্রুয়ারি মাসে বের হতে চলেছে।

Official Website Link:- Apply Now

Job news:- click here

Leave a Comment

x