ICDS অঙ্গনওয়াড়ি নিয়োগের আপডেট 2023 প্রচুর শূন্য পদে

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য বিশেষ সুখবর কারণ রাজ্যে একটি নতুন চাকরির আপডেট আসতে চলেছে তবে এটি পশ্চিমবঙ্গের সমগ্র ২৩ টি জেলা থেকে চাকরি প্রার্থীরা এ পদে আবেদন করতে পারবেন। তবে এই পদের নাম হল ICDS অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের নতুন বিজ্ঞপ্তি। তবে এখানে রাজ্যের যেকোনো চাকরিপ্রার্থী এই পদে আবেদন করতে পারবে তবে আবেদন করার জন্য আবেদন পদ্ধতি ও শিক্ষাগত যোগ্যতা এবং বয়সের সীমা সহ বেতনের পরিমাণ সহ ইত্যাদি বিস্তারিত তথ্য আজকে এই প্রতিবেদনের মাধ্যমে আলোচনা করা হবে।

পদের নাম:-

ICDS দফতরের তরফ থেকে দুটি পদে নিয়োগ করা হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

i. ICDS অঙ্গনওয়াড়ি কর্মী।

ii. ICDS অঙ্গনওয়াড়ি সহায়িকা।

শুন্য পদ:-

ICDS কর্মী পদে শূন্য পদের পরিমাণ ১৫,০০০ এবং আইসিডিএস সহায়িকা পদে মোট শূন্য পদ রয়েছে ২১,০০০ হাজার।

শিক্ষাগত যোগ্যতা:-

আবেদনকারীদের ক্ষেত্রে বলা হচ্ছে যে ICDS অঙ্গনওয়াড়ি কর্মী পদে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীর যেকোনো স্বীকৃতি বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করা থাকতে হবে। এবং ICDS অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে আবেদন করার জন্য আবেদনকারীর অন্তত 8th পাস করা থাকতে হবে।

তোমাদেরকে আরেকটা কথা জেনে রাখা দরকার যে বর্তমানে কিন্তু ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদের এই দুটি পদের ক্ষেত্রে কিন্তু আপনার শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক পাস চাওয়া হচ্ছে।

বয়সের সীমা:-

আবেদনকারীদের ক্ষেত্রে বলা হচ্ছে যে ICDS অঙ্গনওয়াড়ি কর্মী পদে আবেদন করার জন্য আপনার নূন্যতম বয়স ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে। এবং ICDS সহায়িকা পদে আবেদন করার জন্য আপনার ন্যূনতম বয়স ১৮ থেকে ৩৫ বছরের বন্ধ হতে হবে তবে চাকরির প্রার্থী এ পদে আবেদনযোগ্য।

বেতনের সীমা:-

চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে বলা হচ্ছে যে ICDS অঙ্গনওয়াড়ি কর্মী পদে মাসিক বেতন ₹9,000/- থেকে ₹10,000/- টাকা পর্যন্ত দেওয়া হবে।এবং সহায়িকা পদে মাসিক বেতনের পরিমাণ ₹6,000/- হাজার টাকা থেকে ₹6,500/- টাকা পর্যন্ত মাসিক বেতন রয়েছে।

আবেদন পদ্ধতি:-

যেসব চাকরিপ্রার্থীরা এই পদে আবেদন করার জন্য ইচ্ছুক তাদের ক্ষেত্রে বলা হচ্ছে যে আবেদন পদ্ধতির সম্পূর্ণরূপে অনলাইন এর মাধ্যমে করতে হবে। তবে খুব শীঘ্রই আবেদন শুরু হতে চলেছে। তাই যারা যারা এই পদে আবেদন করার জন্য ইচ্ছুক তোমাদের ক্ষেত্রে বলা হচ্ছে যে তোমরা আবেদন করার জন্য প্রস্তুত থেকো যখন আবেদন প্রক্রিয়া শুরু হবে তোমরা শীঘ্রই আবেদন করে নেবে।

New Jobs:- Click Here

Official Website Link:- Visit Now

Leave a Comment

x